সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ৪০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

নৌকার মাঝি হয়ে সিলেট-৩ আসন থেকে নির্বাচন করতে চান মনির হোসাইন

নৌকার মাঝি হয়ে সিলেট-৩ আসনের প্রতিটি গ্রামে শেখ হাসিনা সরকারের উন্নয়ন পৌঁছে দিতে চান যুক্তরাজ্য আওয়ামী লীগ ও সর্বইউরোপীয় বঙ্গবন্ধু পরিষদের উপদেষ্টা মোহাম্মদ মনির হোসাইন। শনিবার (৪ নভেম্বর) মহানগরের নাইওরপুলস্থ একটি রেস্টুরেন্টে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন আগামী জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৩ আসনে আওয়ামী লীগের এই মনোনয়ন প্রত্যাশী।

এ লক্ষ্যে তিনি দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জে রাজনৈতিক এবং সামাজিক বিভিন্ন কর্মকা- চালিয়ে যাচ্ছেন বলে সংবাদ সম্মেলনে জানান তিনি ।
সংবাদ সম্মেলনে দক্ষিণ সুরমার লালাবাজার ইউনিয়নের ঝাজর গ্রামের সন্তান মনির হোসাইন তাঁর বক্তব্যে বলেন-দেশের শিক্ষাজীবন শেষ করে উচ্চশিক্ষার জন্য একসময় বিলেতে পাড়ি জমালেও তাঁর মন পড়েছিলো জন্মমাটিতে। তাই প্রবাসের কঠিন ও ব্যস্ততম সময়ের ফাঁক গলে দেশের মানুষের সেবা করার তাড়না প্রতিনিয়ত তাড়া করত তাকে। যে কারণে বিদেশে থেকেও নিয়মিতই নিজ নির্বাচনী আসনের মানুষের পাশে থাকার চেষ্টা করেছেন নানাভাবে।’

তিনি বলেন- ‘শিক্ষাজীবন থেকেই তিনি সমাজসেবামূলক কার্যক্রমে যুক্ত ছিলেন। বঙ্গবন্ধুর আদর্শ ও হাতে গড়া সংগঠন ছাত্রলীগের রাজনীতি এবং ছাত্রউন্নয়নমূলক কয়েকটি সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন তিনি।
সংবাদ সম্মেলনে তিনি বলেন ছাত্র থাকাকালিন সিলেটে আইয়ুববিরোধী আন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করেছেন তিনি। ১৯৭৭-৭৮ সালে সিলেট মদন মোহন কলেজ ছাত্র সংসদের ভিপি নির্বাচিত হয়ে কলেজের মসজিদ নির্মাণে অবদান রেখেছেন। ১৯৮১ সালে সিলেট ল’ কলেজ ছাত্র সংসদ নির্বাচনে ভিপি নির্বাচিত হয়ে কলেজের স্থায়ী নিজস্ব ভূমির জন্য লিখিত দাবি পেশ করলে তৎকালীন রাষ্ট্রপতি কার্যকর ব্যবস্থা গ্রহণ করেন।’

মনির হোসাইন বলেন- ‘বিদেশে অবস্থান করেও দেশের জন্য, জন্মভূমি সিলেটের উন্নয়নের জন্য নানা প্রেক্ষাপট ও প্লাটফর্মে অবিরাম কাজ করে গিয়েছেন। এক পর্যায়ে যুক্তরাজ্য আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক নির্বাচিত হন। পরবর্তীতে আওয়ামী লীগের সভানেত্রী কর্তৃক ১১ সদস্যবিশিষ্ট অ্যাডহক কমিটি ঘোষণা করলে এই কমিটির সদস্য করা হয় তাকে। বর্তমানে তিনি সর্বইউরোপীয় বঙ্গবন্ধু পরিষদের উপদেষ্টা ও যুক্তরাজ্য আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

আওয়ামী লীগের একজন একনিষ্ঠ কর্মী দাবী করে মনির হোসাইন সংবাদ সম্মেলনে বলেন- ‘যুক্তরাজ্য ও সিলেটে বিভিন্ন রাজনৈতিক কর্মসূচিতে অংশগ্রহণের পাশাপাশি দেশ-বিদেশের বেশ কয়েকটি শিক্ষাক্ষেত্র ও সামাজিক সংগঠনের সঙ্গে সরাসরি সম্পৃক্ত থেকে মানবসেবায় নিয়োজিত রয়েছেন তিনি। এছাড়া দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জের আর্থসামাজিক উন্নয়নে অবিরাম কাজ করে যাচ্ছেন বলে দাবি করেন তিনি।

তিনি বলেন বিশেষ করে দরিদ্র জনগোষ্ঠীর মৌলিক চাহিদা- অন্ন, বস্ত্র, শিক্ষা, চিকিৎসা ও বাসস্থানের উন্নয়নে কার্যক্রম অব্যাহত রেখেছেন। বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় ফ্রি চক্ষু শিবির, গৃহনির্মাণ, বস্ত্র ও শীতবস্ত্র বিতরণ এবং গরিব-মেধাবী শিক্ষার্থীদের অর্থসহায়তা করে যাচ্ছেন।
এসব রাজনৈতিক ও সামাজিক কার্যক্রম বিবেচনায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৩ আসন থেকে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করতে চান মনির হোসাইন। এ বিষয়ে তিনি আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সুদৃষ্টি এবং সিলেটের সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দৈনিক সিলেট সংলাপ’র সম্পাদক ও প্রকাশক মুহাম্মদ ফয়জুর রহমান, মনির হোসাইনের সহধর্মিনী শাকিলা মনির চৌধুরী, লালাবাজার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহিত হোসাইন, কমিউনিটি নেতা নোমান হায়দরী, কমিউনিটি নেতা শাহ কায়েছ চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুস সালাম ও লালাবাজার ইউনিয়ন আওয়ামী লীগ নেতা সুরুজ আলী। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: